• সোমবার, ১৩ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ 1xbet Зеркало Рабочее сегодня 1хбет Официальный Сай Mostbet Mobile Anwendung In Deutschland Herunterladen Und Spielen Who Are Jordanian Mail Order Brides? The Ultimate Guide To Dating Laotian Women ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

ক্যাপকাট ও অ্যাডোবি অ্যাপ থেকে টিকটকে সরাসরি ভিডিও পোস্ট করা যাবে

বিশেষ প্রতিনিধি ক্যাপকাট, টুইচ, সোশ্যালপাইলট ও প্রিমিয়ার প্রো থেকে সরাসরি ভিডিও শেয়ার (ডাইরেক্ট পোস্ট) করার ফিচার আনল টিকটক। থার্ড পার্টি অ্যাপ ডেভেলপারদের লক্ষ্য করে নতুন ফিচারটি তৈরি হয়েছে। টেককাঞ্চের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

টিকটকের ‘শেয়ার টু’ ইন্টিগ্রেশনের ওপর ভিত্তি করে এই ফিচার তৈরি করা হয়েছে, যার মাধ্যমে থার্ড পার্টি অ্যাপগুলো টিকটকে ভিডিও প্রকাশের সময় নিজেদের হ্যাশট্যাগ ব্যবহার করতে পারবে।ডাইরেক্ট পোস্টের মাধ্যমে অ্যাপগুলো শুধুমাত্র টিকটকে ভিডিও পোস্টসহ অন্যান্য সুবিধাও পাবে। নিজস্ব প্ল্যাটফর্মের অভ্যন্তরে ক্যাপশন সেট ও অডিয়েন্স সেটিংস করে একটিমাত্র ক্লিকের মাধ্যমে এই তথ্য টিকটকে শেয়ার করা যাবে। এ ছাড়া ফিচারটির মাধ্যমে ক্রিয়েটররা ভিডিও প্রকাশের সময়ও নির্ধারণ করতে পারবে। এ জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট প্ল্যাটফর্মটি ব্যবহার করা যাবে।টিকটকে ফিচারটি যুক্ত করার ফলে বিভিন্ন সৃজনশীল অ্যাপ ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এর মধ্যে উল্লেখযোগ্য হল–এআইভিত্তিক প্রযুক্তি যেগুলো ভিডিও সম্পাদনায় সাহায্য করে।এই ফিচার থার্ড পার্টি অ্যাপগুলোয় টিকটক ক্রিয়েটরদের আসল অ্যাকাউন্ট লগ ইন থাকতে হবে। টিকটকের সঙ্গে অংশীদারত্ব করেছে এমন অ্যাপ গুলিকে সরাসরি কনটেন্ট পোস্ট করার জন্য এপিআই ব্যবহার করার অনুমতি দেওয়ার আগে একটি অডিটিং প্রক্রিয়ার মাধ্যমে যাচাই করা হবে।অ্যাডোবি টিকটকের নতুন ফিচারের মূল অংশীদার হওয়ায় কোম্পানির ম্যাক্স কনফারেন্সে নতুন এআই সফটওয়্যার ও প্রযুক্তি উন্মোচন করেছেন। কোম্পানিটি এখন থেকে অ্যাডোবি প্রিমিয়ার প্রোতে ডাইরেক্ট পোস্টের সুবিধা দেবে। ফলে এআইভিত্তিক ভিডিও এডিটিং টুল ও অ্যাডোবি এক্সপ্রেস ব্যবহার করে টিকটিকে সরাসরি পোস্ট করা যাবে।অ্যাডোবির ক্রিয়েটিভ ক্লাউড প্রোডাক্ট মার্কেটিংয়ের ভাইস প্রেসিডেন্ট দিপা সুব্রামানিয়াম বলেন, অন্য সময়ের তুলনায় বর্তমানে দ্রুত কনটেন্ট প্রকাশ করা জরুরি হয়ে দাঁড়িয়েছে। সব পর্যায়ের ক্রিয়েটরদের দক্ষতা বৃদ্ধির জন্য কোনো বাঁধা ছাড়া নতুন নতুন টুলের ব্যবহার করা প্রয়োজন। অ্যাডোবি এক্সপ্রেস ও প্রিমিয়াম প্রোতে টিকটকের নতুন ডাইরেক্ট পোস্ট ফিচারের মাধ্যমে ক্রিয়েটররা দ্রুত ও ভালো মানের কনটেন্ট প্রকাশ করতে পারবে।টিকটকের মূল কোম্পানি বাইটড্যান্স আরেকটি ভিডিও এডিটিং টুল হল ক্যাপকাট। এই অ্যাপে ১০ কোটি ব্যবহারকারী রয়েছে। এই অ্যাপের এডিট করা ভিডিওগুলো সরাসরি টিকটকে প্রকাশ করা যাবে।এ ছাড়া টুইচ স্ট্রিমাররা প্ল্যাটফর্মটির টুইচ ক্লিপ এডিটর ব্যবহার করে তাদের ভিডিওগুলো প্রোট্রেইট মোডে পরিবর্তন করে টুইটারে শেয়ার করতে পারবে। ভিডিওগুলো টিকটকে ড্রাফট হিসেবেও এক্সপোর্ট করা যাবে, যাতে পরবর্তীতে ভিডিওগুলো এডিট করা যায়।সামাজিক যোগাযোগ মাধ্যমের মার্কেটিং টুল সোশ্যালপাইলটও এই ফিচারটি গ্রহণ করেছে। পেশাদার, দল, এজেন্সি ও ব্যবসায়ীদের স্বয়ংক্রিয়ভাবে কনটেন্ট পোস্টের সুবিধা দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.